Time Plus News

Breaking News, Latest News, World News, Headlines and Videos

একটি ঝামেলা-মুক্ত পারিবারিক রাতের খাবারের জন্য দ্রুত এবং সহজ খাবারের কিট

পরিবারের খাবারের সময় মা সালাদ বাটি দিয়ে যাচ্ছেন

দ্য গুড ব্রিগেড/গেটি ইমেজ

পারিবারিক রাতের খাবারের রাতগুলি সাধারণত দুটি জিনিসের মধ্যে একটি: সবাইকে একত্রিত করার সুযোগ বা লাগামহীন বিশৃঙ্খলার এক বা দুই ঘন্টা। যেটিই আপনার পরিবারের জন্য প্রযোজ্য, একটি বিষয় নিশ্চিত: রাতের খাবারের সময়কে সহজ করে তোলে তা বিবেচনা করার মতো।

খাবারের কিটস – তাজা, প্রাক-অংশযুক্ত উপাদান এবং রেসিপি কার্ড সহ সাবস্ক্রিপশন-ভিত্তিক বিতরণ – ঠিক এটি করতে পারে। খাবার বিতরণ পরিষেবাগুলি শেফ-নির্মিত খাবার অফার করে যা পুষ্টি এবং রেসিপিগুলি দিয়ে প্যাক করা হয় যা দ্রুত এবং অনুসরণ করা সহজ।

সপ্তাহে বেশ কয়েকবার আপনার দরজায় সরাসরি রান্না করার জন্য প্রস্তুত খাবার সরবরাহ করার সাথে, আপনার পরিবার সময় এবং ঝামেলা ছাড়াই একটি ভাল ঘরে রান্না করা খাবার উপভোগ করতে পারে যা নিজে নিজে করতে যায়। প্রতি রাতে একসঙ্গে ডাইনিং এছাড়াও হতে পারে ভাল খাওয়ার অভ্যাস.

ক্লিভল্যান্ড ক্লিনিকের সেন্টার ফর হিউম্যান নিউট্রিশন থেকে অ্যান্থনি ডিমারিনো, আরডি, এলডি, স্পষ্টভাবে বলেছেন: “সময়ের আগে সপ্তাহের জন্য খাবারের পরিকল্পনা করুন। যদি আপনার কাছে সময়ের জন্য চাপ দেওয়া হয়, ব্যাচের বেশ কয়েকদিনের মূল্যের খাবার রান্না করুন যখন আপনার কাছে সময় থাকবে। )”

পরিবারের জন্য সেরা খাবার ডেলিভারি কিটগুলির মধ্যে 5টি৷

এখানে হাইলাইট করা বেশিরভাগ খাবারের কিট কোম্পানিগুলি বড় অর্ডারের জন্য ডিসকাউন্ট এবং আপনার পছন্দের তাজা বা হিমায়িত খাবারের মতো অতিরিক্ত সুবিধাগুলি অফার করে যাতে আপনি একটি পরিবারের জন্য এক সপ্তাহের জন্য মজুত রাখতে পারেন। এখানে উপলব্ধ সেরা খাবার ডেলিভারি কিটগুলির কিছু দেখুন।

এইভাবে প্রতিটি ডেলিভারির সবচেয়ে বেশি ব্যবহার করা হল একটি ব্যস্ত পরিবারে সময় কাটানোর চাবিকাঠি। আপনি যদি এটি পড়ে স্বস্তির দীর্ঘশ্বাস ফেলেন তবে প্রতিটি কোম্পানি পর্যালোচনা করার সময় আমরা যা পেয়েছি তা আপনি পছন্দ করবেন।

রোজমেরি ফিঙ্গারলিংস এবং গার্লিকি গ্রিন বিনস সহ বালসামিক ফিগ সিরলোইন

Balsamic Fig Sirloin

হ্যালো ফ্রেশ

HelloFresh এর খাবার পরিকল্পনায় প্রত্যেকের জন্য কিছু না কিছু রেখে নিজের জন্য একটি নাম তৈরি করেছে। দুই থেকে চারজনের ব্যস্ত পরিবারও এর ব্যতিক্রম নয়। প্রতি সপ্তাহে কয়েক ডজন শেফ-কিউরেটেড রেসিপি পাওয়া যায়, পরিচিত থেকে শুরু করে বিদেশী পর্যন্ত বিশ্ব রান্নার সাথে।

প্রচুর “দ্রুত” রেসিপি আধা ঘন্টা বা তার কম সময়ে টেবিলে রাতের খাবারের প্রতিশ্রুতি দেয়। তবে এটি পান: পারিবারিক বন্ধুত্বপূর্ণ আনারস পোবলানো বিফ টাকোসের মতো রেসিপিগুলি তৈরি করতে 20 মিনিটেরও কম সময় নিতে পারে। এবং যদি আপনি বা আপনার জন্য রান্না করা কারো খাদ্যতালিকাগত সীমাবদ্ধতা বা বিশেষ পছন্দ থাকে, তাহলে HelloFresh আপনাকে প্রতি সপ্তাহে কোন রেসিপিগুলি প্রথমে পপ আপ করতে দেয় তা বেছে নিতে দেয়।

খাবারের একটি “পারিবারিক-বন্ধুত্বপূর্ণ” নির্বাচন রয়েছে, তবে আপনি অন্যান্য বিভাগগুলিও ব্রাউজ করতে পারেন যেমন শিশু-বান্ধব, দ্রুত, বা গুরমেট রেসিপি (যদি আপনি প্রদর্শন করতে চান)। অল্পবয়সী শিশুদের সাথে ছোট পরিবারগুলি এই বিকল্পগুলির মধ্যে কিছুর সাথে সত্যিই ভাগ্যবান হতে পারে।

HelloFresh আপনাকে দুই বা চারজনের জন্য খাবার অর্ডার করতে দেয়, প্রতি সপ্তাহে আপনার বাড়িতে দুই থেকে ছয়টি রেসিপি পাঠানো হয়।

HelloFresh দাম প্রতি পরিবেশন $8 থেকে শুরু

সেরা জৈব খাবার কিট: সবুজ শেফ

মশলাদার এপ্রিকট প্যান সস স্ক্যালিয়ন রাইস সহ চিকেন, তিলের বীজ দিয়ে ভাজা ব্রোকলি

মশলাদার এপ্রিকট প্যান সস সহ চিকেন

সবুজ শেফ

আপনি যদি উচ্চ-মানের, জৈব উপাদান দিয়ে পারিবারিক রাতের খাবার রান্না করতে চান, তাহলে গ্রিন শেফ ছাড়া আর তাকাবেন না। পরিবেশন প্রতি তাদের মূল্য এই তালিকায় সর্বোচ্চ হতে পারে, কিন্তু সঙ্গত কারণে। গ্রীন শেফ প্রতি সপ্তাহে 30টিরও বেশি সৃজনশীল এবং স্বাস্থ্যকর রেসিপি প্রদান করে, সেইসাথে যেকোন খাবারকে উন্নত বা কাস্টমাইজ করার জন্য একাধিক দিক এবং অ্যাড-অন দেয়।

গ্রিন শেফ তাদের পিতামাতার জন্য দুর্দান্ত যারা ফল, শাকসবজি এবং অন্যান্য উপাদানের একটি জৈব খাদ্যে লেগে থাকতে চান। সবকিছুই টেকসইভাবে পাওয়া যায় এবং রেসিপিগুলো পেশাদার শেফদের দ্বারা একত্রিত করা হয়, তাহলে কি পছন্দ করা যায় না?

নির্দিষ্ট খাদ্য ও পছন্দের জন্য সহজ বাসস্থানও রয়েছে। শুধুমাত্র কিছু কম-ক্যালোরি ডিনারের নিচে keto লেবেল, অথবা কোনো বিরক্তিকর গ্লুটেন ছাড়াই সুস্বাদু খাবারের জন্য গ্লুটেন-মুক্ত ট্যাগটি দেখুন।

এই নিবন্ধটি লেখার সময়, গ্রীন শেফ প্রথমবারের সাবস্ক্রাইবারদের জন্য একটি প্রথম বক্সে সম্পূর্ণ 60% ছাড় দিচ্ছে, পরবর্তী চারটি বক্সে 20% মার্কডাউন রয়েছে। আপনার পারিবারিক ডিনারের পরবর্তী স্লেটে বড় সঞ্চয় করার জন্য এখানে চুক্তিটি দেখুন।

গ্রিন শেফের দাম পরিবেশন প্রতি $12 থেকে শুরু হয়

সর্বাধিক বাজেট-বান্ধব খাবারের কিট: ডিনারলি

গলিত পারমেসান সহ সহজ মটর-ওয়াই টরটেলোনি আলফ্রেডো

ইজি মটর-ওয়াই টর্টেলোনি আলফ্রেডো

ডিনারলি

কখনও কখনও, সস্তা আরও ভাল, এবং এটি ডিনারলির ক্ষেত্রে। এই খাবার বিতরণ পরিষেবাটি আপনাকে প্রতি সপ্তাহে 30 টিরও বেশি নতুন রেসিপির সাথে সেট আপ করে না, তবে এটি আপনাকে খাবার খাওয়ার সংখ্যা এবং ডেলিভারির জন্য আপনার পছন্দসই সাপ্তাহিক ফ্রিকোয়েন্সির উপর ভিত্তি করে আপনার পরিকল্পনা কাস্টমাইজ করতে দেয়।

ডিনারলিতে স্বাস্থ্যকর বিকল্পও রয়েছে, এমনকি গ্রাহকদের তাদের সম্পূর্ণ বক্স নিরামিষ করতে একটি বাক্স চেক করতে দেয়। দামের সাথে প্রতি অংশে প্রায় $3 তাদের সবচেয়ে কম দামে, ডিনারলি আপনাকে সরাসরি ব্যাট থেকে প্রচুর পছন্দ দেয়।

ডিনারের রেডি-টু-হিট খাবার রাতের খাবার পর্যন্ত সবাইকে ধরে রাখার জন্য কিছু চাবুক করার জন্য দুর্দান্ত। বিকল্পভাবে, আপনি সম্পূর্ণ রেসিপিগুলি খুঁজে পেতে পারেন যা প্রস্তুত করতে প্রায় কোনও সময় লাগে না। এই কোম্পানীর আরও একটি টেক্কা রয়েছে: মুদির জিনিসপত্র যা আপনি যেকোনো অর্ডারে স্বাধীনভাবে যোগ করতে পারেন।

এটি মুদি দোকানে একটি সময়-হত্যাকারী ট্রিপ এড়াতে প্রত্যেকের চেয়ে সহজ করে তোলে — যখন আপনি একটি ব্যস্ত পরিবার চালাচ্ছেন তখন একজন প্রকৃত গেমচেঞ্জার৷

ডিনারের দাম প্রতি পরিবেশন $5 থেকে শুরু হয়

তাজা জৈব শিশু খাদ্য বিতরণ সংগ্রহ

তাজা জৈব শিশু খাদ্য বিতরণ সংগ্রহ

ছোট চামচ

অল্পবয়সী শিশু বা ছোট বাচ্চা আছে এমন পরিবারের জন্য, খাবার-কিট নির্বাচন সীমিত হতে পারে। কিন্তু লিটল স্পুন হল একটি খাবার ডেলিভারি পরিষেবা যা বিশেষভাবে আপনার পরিবারের অল্পবয়সী সদস্যদের পূরণ করে।

Little Spoon প্রথম দিন থেকেই পরিবারগুলিকে স্বাস্থ্যকর অভ্যাস শুরু করতে সাহায্য করার জন্য নিজেকে গর্বিত করে, BabyBlends-এর মতো সংগ্রহগুলি, যা গ্রাহকদের কাছে তাজা এবং জৈব শিশুর খাবার সরবরাহ করে৷ এছাড়াও আপনি Biteables (ছোট বাচ্চাদের জন্য ক্ষুদ্র পুষ্টিকর খাবার), ছোট বাচ্চাদের এবং বড় বাচ্চাদের জন্য ছোট খাবার এবং ঠান্ডা চাপা স্মুদি যা যেতে যেতে পারফেক্ট স্ন্যাক তৈরি করে তাও খুঁজে পেতে পারেন।

সমস্ত খাবার, স্ন্যাকস, এবং শিশুর খাদ্য পণ্যগুলি সম্পূর্ণরূপে কৃত্রিম উপাদান মুক্ত হিসাবে বিজ্ঞাপন দেওয়া হয়। বেবিব্লেন্ড এবং স্মুদিগুলি হল ইউএসডিএ-প্রত্যয়িত জৈব, এবং লিটল স্পুনের খাবারে আপনি যে জিনিসগুলি পাবেন তা হল সবজি, সুপারফুড এবং গোটা শস্য: একেবারেই কোনও অ্যাডিটিভ বা ফিলার নেই৷

আগ্রহী পিতামাতারা ব্যক্তিগত খাদ্যের উপর ভিত্তি করে তাদের অফার করা বিকল্পগুলি সম্পর্কে কোম্পানির প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন পৃষ্ঠায় আরও পড়তে পারেন, বা পণ্য গরম এবং সংরক্ষণের জন্য দ্রুত টিপস পেতে পারেন। সারা সপ্তাহে খাবারের সময় আপনার ছোট্টটিকে (বা বাচ্চাদের!) নিরাপদে খাওয়ানোর একটি দুর্দান্ত উপায়ের জন্য ছোট চামচ দেখুন।

ছোট চামচের দাম প্রতি পরিবেশন $5 থেকে শুরু হয়

সেরা দ্রুত এবং সহজ খাবার কিট: মোজাইক ফুডস

mosaicfoods-webp.jpg

পেস্টো বোল

মোজাইক ফুডস

দ্রুত, সহজ এবং স্বাস্থ্যকর এর সংযোগস্থলে রয়েছে মোজাইক ফুডস। এই খাবারের কিট পরিষেবাটি উদ্ভিদ-ভিত্তিক খাবারগুলিতে বিশেষীকরণ করে যা দেখতে এবং সুস্বাদু, সবুজ শাক এবং প্রোটিনের একটি হৃদয়গ্রাহী মিশ্রণ প্যাক করার সময়।

এই তালিকায় থাকা অন্যদের থেকে ভিন্ন, আপনি সাইন আপ করার পরে মোজাইক ফুডস আগে থেকে তৈরি, হিমায়িত ডিনারের একটি নির্বাচন অফার করে। এই খাবারগুলি কয়েক মিনিটের মধ্যে গরম করা যেতে পারে বা পরবর্তীতে ব্যবহারের জন্য ফ্রিজারে সংরক্ষণ করা যেতে পারে (মনে করুন: খাবার তৈরির সময়!), এটি আগামী সপ্তাহগুলির জন্য খাবারের পরিকল্পনা করার জন্য একটি দুর্দান্ত পছন্দ করে তোলে।

প্রতি সপ্তাহে প্রদর্শনে বেশ কিছু সুস্বাদু পারিবারিক খাবার রয়েছে। আপনি একটি ঠাণ্ডা রাতে একটি আরামদায়ক খাবার ক্লাসিক দিয়ে গরম করতে পারেন: ভেজি পট পাই বা এমনকি বাচ্চাদের ক্রিমি ব্রোকলি চেডার মাভ দিয়ে সবুজ শাক খাওয়ার জন্য বোকা বানাতে পারেন।

যেন এটি যথেষ্ট ছিল না, মোজাইক ফুডস এর অনলাইন দোকানে একটি নতুন ট্যাব রয়েছে: পিজা। এই পাইগুলি দেখতে এত সুন্দর, আপনি হয়তো জানেন না এটি একটি ভেজি ক্রাস্ট যা রোস্টেড গ্রেপ এবং বাটারনাট স্কোয়াশের মতো সুস্বাদু টপিং কম্বোস ধরে রেখেছে।

মোজাইক ফুডসের দাম প্রতি আইটেম $5 থেকে শুরু হয়

কীভাবে সেরা খাবারের কিট চয়ন করবেন

আপনাকে এখানে এক টন কারণের উপর ফোকাস করার দরকার নেই। প্রতি সপ্তাহে নতুন রেসিপির একটি বড় মেনু মানে প্রত্যেকের জন্য কিছু না কিছু আছে, এবং আরামদায়ক খাবারের খাবার এবং স্ন্যাকস বা স্মুদি যোগ করার বিকল্পের মতো জিনিসগুলি শিশুদের কাছে হিট হবে।

প্রথমবারের মতো ডিসকাউন্টগুলি সন্ধান করুন যা আপনাকে প্রথম কয়েক সপ্তাহের মধ্যে আরও বেশি বাঁচাবে (এবং শিপিং খরচ দ্বিগুণ করতে ভুলবেন না)। আপনি বা আপনার পরিবারের কারো যদি খাদ্যতালিকায় সীমাবদ্ধতা থাকে, খাবারে অ্যালার্জি থাকে বা শুধুমাত্র একজন পিক খায়, তাহলে আপনি এমন একটি খাবার বিতরণ পরিষেবা চান যাতে সেই চাহিদাগুলি পূরণ করার বিকল্প রয়েছে।

বিবেচনা করার জন্য আরও কয়েকটি বিষয়:

খাবার বিতরণ ফ্রিকোয়েন্সি: বেশিরভাগ খাবারের কিট সপ্তাহে দুই থেকে চারবার ডেলিভারি করবে। যাইহোক, EveryPlate-এর মতো কোম্পানিগুলি আপনাকে প্রতি সপ্তাহে ছয়টি খাবার পাঠাবে। পারিবারিক রাতের খাবারের আগে থাকতে আপনার সময়সূচীর সাথে কী কাজ করে তা খুঁজে বের করুন। সময়: খাবার বিতরণ পরিষেবা দুটি বিভাগের মধ্যে পড়ে: খাবারের কিট যা আপনি নিজে রান্না করেন এবং আগে থেকে তৈরি খাবার যা কয়েক মিনিটের মধ্যে তৈরি হয়। রান্নার সময়ের পার্থক্য প্রায় এক ঘন্টা হতে পারে, তাই আপনার ব্যস্ত সময়সূচীর সাথে মানানসই খাবারের পরিকল্পনা বেছে নিন তা নিশ্চিত করুন।স্বাস্থকর খাদ্যগ্রহন: যে পরিবারগুলি রাতের খাবারের পরিকল্পনা করার সময় এক বা একাধিক সীমাবদ্ধতা নেভিগেট করতে হয় তারা গ্রীন শেফ বা সানবাস্কেটের মতো খাবার সরবরাহকারী সংস্থাগুলি থেকে উপকৃত হতে পারে যেগুলি প্রতি সপ্তাহে তাজা এবং জৈব উপাদানগুলি সরবরাহ করে।

খাবারের কিট কীভাবে সময় এবং অর্থ বাঁচাতে পারে

আপনি কি রান্নাঘরে নিজেকে দক্ষ মনে করেন? আমরা দেখেছি কিভাবে বিভিন্ন খাবারের কিট দক্ষতার প্রতিটি স্তরে রান্নাকে পূরণ করে। আপনি কি বড় পরিবারের জন্য রান্না করছেন? আমরা তিন, চার বা তারও বেশি পরিবারের বেশ কিছু পরিবারকে পোল করেছি যে তারা কীভাবে রাতের খাবারের ঝামেলা মোকাবেলা করেছে সে সম্পর্কে আরও জানতে।

ছোট পরিবারগুলির জন্য, খাবারের কিটগুলির সবচেয়ে আকর্ষণীয় অংশ হল সাপ্তাহিক রেসিপিগুলির বিভিন্নতা, যাতে সহজেই রান্না করা যায় এবং আরও জড়িত খাবারের উপর নজর থাকে। বৃহত্তর পরিবারগুলি রান্নার সময় কমে যাওয়া এবং আধা-প্রিপেড বা সম্পূর্ণভাবে আগে থেকে প্রস্তুত খাবারের লোভকে সবচেয়ে বড় ড্র হিসাবে উল্লেখ করেছে।

উপরে হাইলাইট করা সংস্থাগুলি অনলাইনে হপ করা এবং এক বা দুই সপ্তাহের ডিনারের পরিকল্পনা করা সহজ করে তোলে। তাদের কাছে কমপক্ষে একটি বিকল্প রয়েছে (যেমন পূর্বে তৈরি বা হিমায়িত খাবার) যা খাবারের প্রস্তুতির সাথে হাত মিলিয়ে যায়।

চার বা তার বেশি পরিবারের জন্য খাবার পরিষেবার সুবিধা

খাবারের কিট তৈরির চাবিকাঠি আপনার ব্যস্ত পরিবারের জন্য বিস্ময়কর কাজ করে সবকিছু পরিকল্পনা করা। তালিকাভুক্ত বেশিরভাগ সংস্থার রেসিপি কার্ডগুলি খুব সহজবোধ্য এবং খাবারগুলি নিজেরাই দ্রুত এবং সহজে প্রস্তুত করা হয়।

ডিমারিনো বলেছেন, “আপনি খাবারের সময় ঠিক করার আগে সুবিধাজনক পুনরায় গরম করার জন্য খাবার হিমায়িত করতে পারেন।” আপনার এবং আপনার পরিবারকে এক সপ্তাহের স্বাস্থ্যকর খাবারের জন্য সেট করার সময় দক্ষতা এবং সুবিধার সমন্বয় করার এটি একটি নিশ্চিত উপায়।

খাবার প্রসারিত করে এবং ভবিষ্যতের দিকে একটি নজর রেখে (এবং রাতের খাবারের সময় কাছাকাছি আসার পরে অন্যটি ঘড়ির দিকে), আপনি এই খাবার বিতরণ পরিষেবাগুলির মাধ্যমে একটি ব্যস্ত পরিবারের চাপ থেকে কিছুটা স্বস্তি পেতে পারেন।

খাবারের কিট তুলনা করার জন্য আমাদের প্রক্রিয়া

আমরা রাতের খাবারের সময় ব্যস্ত পরিবারের দিকে নজর রেখে খাবারের কিটগুলির সমস্ত বাচ্চাদের বিচার করেছি। আমরা সুস্বাদু খাবারের মেনু খুঁজছিলাম যা যেকোনো বয়সের লোকেদের কাছে আবেদন করতে পারে। আমরা বাজেট-বান্ধব বিকল্পগুলিকে অগ্রাধিকার দিয়েছি যেগুলি প্রতি পরিবেশন করার জন্য যুক্তিসঙ্গত মূল্য দেয়৷

আমাদের তালিকা তৈরি করার সময় আমরা আরও কয়েকটি বিষয় মাথায় রেখেছি:

সহজ খাবারের প্রস্তুতি: পুরো পরিবারের জন্য প্রতি রাতে ডিনার খুঁজে বের করা একটি বড় চ্যালেঞ্জ হতে পারে, তাই আমরা খাবারের কিটগুলিতে ফোকাস করেছি যা আপনার রাতের খাবারের থেকে বেশির ভাগ (যদি সব না) অনুমান করে নেয়।সাপ্তাহিক বৈচিত্র্য: পিতামাতারা জানেন যে বাচ্চারা কতটা পছন্দের হতে পারে এবং আমরাও তাই। যদি এমন একটি খাবারের কিট থাকে যা পরিবারের প্রত্যেকের জন্য প্রতি সপ্তাহে নতুন এবং উত্তেজনাপূর্ণ খাবারের অফার না করে, তবে এটি এই তালিকায় নেই।সাশ্রয়ী মূল্যের দাম: খাবারের কিটগুলিতে পরিবর্তন করা খাবার পরিকল্পনার ক্ষেত্রে আপনার প্রচুর সময় এবং শক্তি বাঁচাতে পারে। আমরা খাবারের কিট বাছাই করার বিষয়টি নিশ্চিত করেছি যা আপনার অর্থ সাশ্রয় করার সম্ভাবনাও রাখে।তাজা উপাদান: আমরা খাবারের কিটগুলি হাইলাইট করেছি যা ধারাবাহিকভাবে প্রতিটি খাবারের কিটের সাথে তাজা, পূর্ব পরিমাপ করা উপাদানগুলি প্রেরণ করে।স্বাস্থ্যকর রেসিপি: এই তালিকার প্রতিটি খাবার ডেলিভারি পরিষেবাতে পুষ্টিতে ভরপুর পছন্দগুলি অন্তর্ভুক্ত রয়েছে।

আমরা কীভাবে পণ্যগুলি পর্যালোচনা করি সে সম্পর্কে আরও পড়ুন

টম হর্টন

Source link