Time Plus News

Breaking News, Latest News, World News, Headlines and Videos

বিলিয়নেয়ার এসিএফ ফিওরেন্টিনার মালিক রোকো কমিসো ফুটবল স্বপ্নে

আজ রাতে, আমরা আপনাকে “শুধু আমেরিকায়” গল্পগুলির মধ্যে একটি বলতে যাচ্ছি, তবে এটি আটলান্টিকের অপর প্রান্তে শুরু এবং শেষ হয়। Rocco Commisso 12 বছর বয়সে যখন তার পরিবার দক্ষিণ ইতালি থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে চলে আসে। ব্রঙ্কসের রাস্তায় তিনি যে তাড়াহুড়ো শিখেছিলেন এবং ব্যতিক্রমী সময়ের সাথে, কমিসো একটি কেবল টিভি সাম্রাজ্য এবং $8 বিলিয়ন মূল্যের নেট তৈরি করেছিলেন। সুতরাং, তিনি তার তৈরি-যুক্ত-যুক্তরাষ্ট্রের ভাগ্য নিয়ে কী করেছিলেন? রোকো কমিসো তার জন্মভূমিতে ফিরে আসেন এবং একটি প্রো সকার দল কিনেছিলেন।

শারিন আলফন্সি: আপনি নিজেকে একজন হস্টলার হিসাবে বর্ণনা করেছেন। ওটার মানে কি?

Rocco Commisso: ভাল সবসময় একটি হস্টলারের ভাল অর্থে – কারণ এটি একটি ভয়ানক অনুভূতি থাকতে পারে, তাই না? একজন হস্টলার কখনই হয় না– আপনি জানেন, সর্বদা একটি নির্দিষ্ট উদ্দেশ্য অর্জনের উপায় খুঁজে বের করার চেষ্টা করুন, তাড়াহুড়ো, তাড়াহুড়ো। হাল ছাড়বেন না। একটি উত্তর জন্য না গ্রহণ করবেন না

শারিন আলফনসি: আমি শুনেছি যে আপনি যাদের স্পিনার বলছেন তাদের প্রতি আপনার সহনশীলতা নেই।

রোকো কমিসো: ঠিক।

শারিন আলফন্সি: স্পিনার কী?

Rocco Commisso: স্পিনার একজন ষাঁড়ের শিল্পী। আমি যারা বলছি প্রচুর জানি. আমি কার সঙ্গে মোকাবিলা করছি একটি চমত্কার ভাল ধারণা আছে.

শারিন আলফনসি: আপনি কি ব্রঙ্কসে এটি শিখেছেন?

রোকো কমিসো: না, আমার জন্মের সময় আমার মা আমাকে এটি দিয়েছিলেন।

রোকো কমিসো বোকাদের ভোগেন না, তবে বেশিরভাগ ইতালীয় ফুটবল ভক্তদের মতো তিনিও কষ্ট পান।

তিন বছর আগে তিনি ফ্লোরেন্সে দলটি কিনেছিলেন – যেখানে খেলার দিনটি পুচিনি অপেরার চেয়েও বেশি যন্ত্রণা এবং আনন্দে ভরপুর।

আমরা দেখেছি যে শহরের ডাই হার্ড ফ্যানরা – যাকে বলা হয় টিফোসি – একটি যৌথ, 90-মিনিট-দীর্ঘ ভাঙ্গন সহ্য করেছে।

কমিসো, যিনি 73 বছর বয়সী, জানেন টিফোসি তার প্রতিক্রিয়া অনুসরণ করে। তাই তিনি নিকোটিন গাম চিবানোর সময় একটি জুজু মুখ রাখার চেষ্টা করেন।

শারিন আলফন্সি: আপনি একটি খেলার মধ্য দিয়ে এই কয়টি যান?

রোকো কমিসো: পনেরো। বিশ।

শারিন আলফন্সি: পনেরো, বিশ। খেলার উপর নির্ভর করে, তাই না?

কমিসো যখন ফিওরেন্টিনা কিনেছিলেন তখন এটি দুটি বাক্সে টিক দিয়েছিল: প্রথমত, $170 মিলিয়ন মূল্য একটি ইউরোপীয় ক্লাবের জন্য একটি দর কষাকষি ছিল। দ্বিতীয়ত, এটি তার স্ত্রীর দাবি পূরণ করেছে যে তিনি যদি একটি দল কেনার জন্য জোর দেন তবে এটি একটি সুন্দর জায়গা হতে হবে।

রোকো কমিসো: আমি যখন বিমানবন্দরের বাইরে ফ্লোরেন্সে অবতরণ করি, তখন সেখানে প্রচুর লোক ছিল। এবং প্রথম শব্দ যা আমি ব্যবহার করেছি, “চিয়ামাটা মি রোকো। আমাকে রোকো ডাকো,” কারণ এখানে শিরোনামগুলি খুবই গুরুত্বপূর্ণ। আমি বললাম, “আমার উপাধির দরকার নেই। আপনাকে আমাকে মিস্টার বলে ডাকতে হবে না। শুধু আমাকে রোকো ডাকো।” এবং আজ, তারা আমাকে রোকো বলে ডাকে।

ফিওরেন্টিনা – যার ডাকনাম “লা ভায়োলা” বা “দ্য পার্পল” – 1969 সাল থেকে কোনো লিগ চ্যাম্পিয়নশিপ জিতেনি। টিফোসি অপেক্ষা করতে করতে অসুস্থ হয়ে পড়ে এবং আগের মালিককে শহরের বাইরে পালিয়ে যায়।

Rocco Commisso: টিফো, ভক্ত, প্রথমত, তারা সবকিছু। কিন্তু আপনি না জিতলে তারা খারাপ হতে পারে

শারিন আলফন্সি: উচ্চতা উচ্চ এবং নিচু নিম্ন মনে হচ্ছে–

রোকো কমিসো: ঠিক। কিন্তু তারা রোকোকে এখান থেকে বের করে দিতে পারবে না, আপনি জানেন? তারা মনে করে তারা– তারা আমার সমালোচনা করবে এবং আমাকে বের করে দেবে। তারা– না, এটা হতে পারে না। রোকো একটু আলাদা।

শারিন আলফন্সি: আপনি কীভাবে আলাদা?

Rocco Commisso: প্রথমত, এখানে এমন কেউ নেই যে আমি অল্প সময়ের মধ্যে যে টাকা জমা দিয়েছি। এবং আমি মেডিসিসে ফিরে যাই, 500 বছর আগে থেকে। যদি আমি $500 মিলিয়ন, $400 মিলিয়ন হারাই, আমি যুবক ছিলাম যেভাবে আমি আবার থালা-বাসন ধুয়ে ফেলব না, তাই আপনি কী করবেন তা দেখুন কারণ আপনি জানেন না যে পরবর্তী কী হতে চলেছে।

ফ্লোরেন্সের মালিকদের বাক্সে রোকো কমিসোর যাত্রা শুরু হয়েছিল ব্রঙ্কসের পাতাল রেলের মাধ্যমে। তার বাবা, একজন কাঠমিস্ত্রি এবং তার বড় ভাই 50 এর দশকে দারিদ্র্য থেকে বাঁচতে মার্কিন যুক্তরাষ্ট্রে আসেন। কয়েক বছর পরে, তারা রোকো, তার মা এবং দুই বোনকে পাঠায়।

Rocco Commisso: আমরা যখন ’63 সালে এখানে আসি, আমার ভাই বাড়িটি কিনেছিলেন। ঈশ্বর তার মঙ্গল করুক. এবং এই ছিল, মত, আমাদের জন্য একটি বিলাসিতা. এবং আমরা দ্বিতীয় তলায় থাকতাম।

কমিসোর ইংরেজি ভয়ানক ছিল, কিন্তু তিনি একটি গড় অ্যাকর্ডিয়ন খেলেন, তাই 13 বছর বয়সে তিনি তার প্রথম চুক্তিটি কেটে দেন। যদি ম্যানেজার তাকে ক্যাথলিক অল-বয়েজ হাই স্কুল মাউন্ট সেন্ট মাইকেল একাডেমিতে ভর্তি করতে সাহায্য করে তাহলে রোকো একটি ব্রঙ্কস থিয়েটারে বিনামূল্যে পারফর্ম করতে রাজি হয়। এটি এখনও অভিবাসী পরিবারের যুবকদের জন্য একটি লঞ্চিং প্যাড।

রোকো কমিসো: যদিও আমি প্রবেশের জন্য পরীক্ষা দিইনি, আমি ম্যানেজারকে অনুরোধ করেছিলাম দয়া করে একটি সুপারিশ পত্র পাঠাতে। তিনি করেছেন, এবং তারা আমাকে ভর্তি করেছে।

শারিন আলফন্সি: তাহলে আপনি কখনই পরীক্ষা দেননি, কিন্তু আপনাকে কি অ্যাকর্ডিয়ন বাজাতে হবে?

রোকো কমিসো: তারা আমাকে অ্যাকর্ডিয়ন বাজাতে দেয়নি। ব্যান্ড না– অ্যাকর্ডিয়ন ছিল না.

শারিন আলফনসি: কিন্তু শুধু আপনার অ্যাকর্ডিয়ন দক্ষতার জন্য আপনাকে প্রবেশাধিকার দেওয়া হয়েছিল?

রোকো কমিসো: আমি ভাগ্যবান বা তাড়াহুড়ো করেছি। আপনি যেভাবেই এটিকে কল করতে চান।

তিনি তাড়াহুড়ো করতে থাকেন। প্রতিদিন, স্কুলের আগে এবং পরে, তিনি তার হাই স্কুলের টিউশন দেওয়ার জন্য সাবওয়ে স্টেশনের কাছে তার পরিবারের মধ্যাহ্নভোজনে কাজ করতেন।

school-walk-and-talk.jpg

Rocco Commisso এবং Sharyn Alfonsi একটি স্কুল ভবনের মধ্য দিয়ে হেঁটে যাচ্ছে

60 মিনিট

রোকো কমিসো: তাই আমি প্রতি ঘন্টায় $1 পেতাম, এবং সেই $1 প্রতি ঘন্টার মাধ্যমে আমি মাউন্ট সেন্ট মাইকেল স্কুলের চার বছরের জন্য পেতাম। এখন, এটি তখন অনেক টাকা খরচ করেনি, তবে এটি এখনও কিছু ছিল।

কমিশনো ইঞ্জিনিয়ার হতে চেয়েছিলেন। কিন্তু ঘন্টায় এক ডলার কলেজের জন্য অর্থ প্রদান করতে যাচ্ছিল না। তাই কমিসো একটি স্কলারশিপ খুঁজলেন।

একটি খেলার জন্য তিনি সবসময় পছন্দ করতেন: ফুটবল। কিছু মনে করবেন না যে তার উচ্চ বিদ্যালয়ে একটি দল ছিল না এবং তিনি আমেরিকায় আসার পর খুব বেশি খেলেননি।

শ্যারিন আলফন্সি: এবং কোনোভাবে আপনি কলম্বিয়াতে একটি সকার স্কলারশিপ দিয়ে শেষ করেন। এটা কিভাবে হয়?

রোকো কমিসো: তাড়াহুড়ো। স্কুলে যাওয়ার জন্য আমার টাকার প্রয়োজন, তাই আমি জিম শিক্ষককে গিয়ে NYU কোচকে কল করতে বলেছিলাম। এনওয়াইইউ কোচ আমাকে জার্মান আমেরিকান লিগে আমেরিকান – চেকোস্লোভাকিয়া দলে রাখেন, আমাকে ছয়টি গেম খেলতে দেখেন, তিনি বলেন, “হ্যাঁ, আমি বাচ্চাটিকে পছন্দ করি। তাই আমাকে তাকে এনওয়াইইউ-তে যেতে সাহায্য করতে দিন,” যা সে করেছিল। এবং তারা আমাকে 50% বৃত্তি দিয়েছে, কিন্তু তা যথেষ্ট ছিল না। তাই আমি তখন জিম শিক্ষককে বলেছিলাম, “যাও এবং এখনই কলম্বিয়ার কোচকে ডাকো।” তিন থেকে চার সপ্তাহের ব্যবধানে তারা আমাকে কলম্বিয়াতে ভর্তি এবং একটি সম্পূর্ণ বৃত্তি দেয়।

শারিন আলফনসি: তারা কি আপনাকে খেলতে দেখেছে?

রোকো কমিসো: না। তারা আমাকে ভর্তি করার পর আমি সেই প্রশ্নটা করেছিলাম, আমি বললাম, “কিন্তু আমাকে এটা জিজ্ঞেস করতে দাও। তুমি আমাকে এই সব টাকা দাও এবং তুমি আমাকে খেলতে দেখতে চাও না?” তিনি বলেছেন, “রোকো, আপনি যদি NYU-এর জন্য যথেষ্ট ভাল হন তবে আপনি কলম্বিয়ার জন্য যথেষ্ট ভাল।”

কমিসো দলের অধিনায়ক হন এবং কলম্বিয়াকে তার প্রথম NCAA টুর্নামেন্টে নেতৃত্ব দেন। স্নাতক এবং এমবিএ করার পর, তিনি ওয়াল স্ট্রিটে চলে যান। যদিও রাতে, সে তার ভাইকে একটি ডিস্কো চালাতে সাহায্য করছিল। প্রতিদ্বন্দ্বী ক্লাবগুলো বি গিস খেলেছে, কিন্তু কমিসো নয়। তিনি ইতালি থেকে পপ সঙ্গীত বাজানো বেছে নেন।

রোকো কমিসো: আমি সত্যিই ইতালীয় সঙ্গীতে ছিলাম এবং এই ধারণাটি নিয়ে এসেছি যে অন্য কারো মতো হওয়ার বিপরীতে কিছুতে বিশেষীকরণের মাধ্যমে, আপনি জানেন, আমরা ভাল করতে পারি। এবং প্রতিযোগিতার পরিপ্রেক্ষিতে কেউ আমাদের স্পর্শ করতে পারে না কারণ কারও কাছে এটি ছিল না।

কমিসো ক্যাবল টিভি ইন্ডাস্ট্রিতে একজন এক্সিকিউটিভ হয়ে ওঠেন ঠিক যেমন এটি বিস্ফোরিত হয়েছিল। তারপর, 1995 সালে, তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন যে তিনি মিডিয়াকম নামে একটি ব্যবসা শুরু করার সময় এসেছে। ডিস্কোর মতো, অন্যরা মিস করেছিল এমন একটি সুযোগকে কাজে লাগাতে তিনি একটি পরিকল্পনা তৈরি করেছিলেন।

Rocco Commisso: একটি আট পৃষ্ঠার কাগজ ছিল যা তারের ব্যবসার পরিপ্রেক্ষিতে আমি যা আশা করি সে সম্পর্কে কথা বলেছিল,

শারিন আলফনসি: আপনি কি পূর্বাভাস দিয়েছিলেন?

রোকো কমিসো: এবং আমি যা দেখেছিলাম তা হল যে শীঘ্রই বা পরে আমরা নিয়ন্ত্রণমুক্ত হতে যাচ্ছি, এবং মার্কিন যুক্তরাষ্ট্রের ছোট বাজারগুলিতে, গ্রামীণ বাজারে ভাল করার একটি দুর্দান্ত সুযোগ রয়েছে, মূলত কারণ কেউ তাদের চায়নি।

mediacom-office.jpg

মিডিয়াকম অফিসে রোকো কমিশনো

60 মিনিট

রোকো কমিসো বিশ্বাস করেছিলেন যে এই ছোট বাজারগুলি কবর দেওয়া ধন লুকিয়ে রেখেছে, 600,000 মাইল তারের ভুট্টা বেল্ট এবং গভীর দক্ষিণের মতো জায়গায় কম্পিউটার ডেটা বহন করতে ব্যবহৃত হয়েছিল। তিনি ছোট সিস্টেম কেনার জন্য তার জীবন সঞ্চয় ঝুঁকি. আবার, সময় এবং ভাগ্য তার পাশে ছিল। আজ, Mediacom 22 টি রাজ্যে ব্রডব্যান্ড প্রদান করে। এবং Rocco Commisso এর মোট সম্পদ $8 বিলিয়ন।

এটা একটা প্রাইভেট কোম্পানি। ক্যাথরিন কমিসো, রোকোর ৪৭ বছর বয়সী স্ত্রী, সেখানে কাজ করেন। তার বোন ইতালিয়া এবং তার ছেলে জোও তাই করে। নিউইয়র্কের উপরে অবস্থিত মিডিয়াকম সদর দফতরের বাইরে একটি বোস কোর্ট। ভিতরে, এসপ্রেসো প্রবাহিত হয়। কমিসো আমাদের বলেছিলেন যে তার 25 বছরের লাভের ধারা রয়েছে এবং তিনি কখনই কর্মীদের ছাঁটাই করেননি।

শারিন আলফনসি: আমি অনেক লোককে বলতে শুনেছি, “এটি ব্যক্তিগত নয়; এটি ব্যবসা।”

রোকো কমিসো: এটা বাজে কথা, আপনি জানেন? আমি মনে করি ব্যক্তিগতভাবে, খোলাখুলিভাবে কোম্পানিগুলি কেন ব্যর্থ হয় বা সফল হয় তার সাথে দুর্ভাগ্যবশত বা ভাগ্যক্রমে আমাদের ব্যবসায় আমার মতো কেউ নেই এবং আমি মিডিয়া, সংবাদপত্রের কথা বলছি। কিন্তু আমি মানুষের জীবন ধ্বংস করতে ঘৃণা করি কারণ আমাকে যেতে হবে এবং অতিরিক্ত মিলিয়ন ডলার করতে হবে।

কমিসো আমাদের কাছে একটি ইঙ্গিত দিয়েছেন যে তিনি একটি ইয়ট, সমুদ্র সৈকতে একটি প্রাসাদ বা একটি ব্যক্তিগত জেটের মালিক নন। অবশ্যই, আমাদের উল্লেখ করতে হয়েছিল যে তিনি একটি ইতালীয় ফুটবল দল কিনেছিলেন।

Rocco Commisso: আমি যখন এখানে এসেছি, আমি তিনটি জিনিস ব্যবহার করেছি দ্রুত, দ্রুত, দ্রুত– যে খরচ ঠিক হবে, আপনি জানেন, আমার উপায়ে, এবং নিয়ন্ত্রণ, নিয়ন্ত্রণ, নিয়ন্ত্রণ। আমি রোকো থেকে অর্থ নিয়ন্ত্রণ করি বা নেই। যে ভাবে এটা কাজ করে.

শারিন আলফনসি: মিডিয়াকমের মতো কোম্পানি চালানো বা সকার দল চালানো কঠিন কি?

Rocco Commisso: এটি উল্লেখযোগ্যভাবে আরও কঠিন। মার্কিন যুক্তরাষ্ট্রে 1500টি সম্প্রদায়ের তুলনায় আমি এখানে বেশি সমালোচনা পেয়েছি

আমেরিকান মালিক ফিওরেন্টিনা ভক্তদের দ্বারা নিরলসভাবে যাচাই-বাছাই করছেন যারা দাবি করেছেন যে তারকাদের আনার জন্য এবং তাদের 50 বছরের চ্যাম্পিয়নশিপের খরার অবসান ঘটাতে যা কিছু খরচ করতে হবে তা তিনি বের করে দেবেন।

fans-2.jpg

ফিওরেন্টিনার ভক্ত, টিফোসি নামেও পরিচিত

60 মিনিট

তারপর এমন সময় এসেছে যখন তিনি ক্ষমাহীন ইতালীয় প্রেসের সাথে এটি হারিয়েছেন।

শারিন আলফন্সি: আপনি কি কখনও ভেবে দেখেছেন, “আমি কী করেছি? আমি নিজেকে কীসের মধ্যে নিয়ে এসেছি”?

রোকো কমিশনো: না।

শারিন আলফন্সি: এটা অনেক উত্তেজনাপূর্ণ।

রোকো কমিসো: কিন্তু সেটা আমি নই। না। আমি সিদ্ধান্ত নিয়েছি। আমি সিদ্ধান্তে অটল থাকব।

রোকোর পথে সত্য, তিনি এটিতে $100 মিলিয়ন খরচ করে দীর্ঘ খেলা খেলছেন। এর নাম ভায়োলা পার্ক। কমিসোস আমাদের দেখিয়েছে যে তরুণ পুরুষ ও মহিলা খেলোয়াড়দের বিকাশের জন্য ইউরোপের সবচেয়ে বড় ফুটবল সুবিধাগুলির মধ্যে একটি কী হবে। কিন্তু এই ইতালি…

Rocco Commisso: আপনি দেখতে পাচ্ছেন যে সেখানে আপনার দুটি V আছে–

শারিন আলফন্সি: হ্যাঁ।

Rocco Commisso: ঠিক মাঝখানে? আমাদের বিল্ডিংটি ভেঙে ফেলতে হয়েছিল কারণ সেখানে একটি রোমান প্রাচীর রয়েছে, পাথর রয়েছে।

শারিন আলফন্সি: (হাসি) থামো। আপনি একটি রোমান প্রাচীর আঘাত?

রোকো কমিসো: হ্যাঁ, তাই, আমাদের এটি উন্মোচন করতে হয়েছিল, এটি ঢেকে রাখতে হয়েছিল। বিল্ড ভাঙতে হবে– আমরা রোমান প্রাচীরের উপরে নির্মাণ করতে পারিনি।

অ্যাজিটা এবং এত মৌসুম থাকা সত্ত্বেও, রোকো কমিসো এখনও এই ব্যবসাটিকে পছন্দ করে বলে মনে হচ্ছে। তিনি ইতালির সবচেয়ে বিখ্যাত আমেরিকানদের একজন হয়ে উঠেছেন এবং তার খেলোয়াড়দের পছন্দ করেন। মাইকেলএঞ্জেলোর মতো দেখতে কেউ কেউ হয়তো এগুলি মার্বেল দিয়ে তৈরি করেছেন।

rocco-and-player.jpg

দলের খেলোয়াড়ের সাথে রোকো কমিসো

60 মিনিট

Rocco Commisso: আমার কাজ হল তাদের আলিঙ্গন করা, এবং তাদের চুম্বন করা, তাদের চারপাশে আমার অস্ত্র নিক্ষেপ করা এবং আশা করি তারা পরের বার আরও ভাল করবে।

শারিন আলফন্সি: কোনো কঠিন কথা নেই?

Rocco Commisso: আপনি জানেন, তারা পরোক্ষভাবে বার্তা পায়, আপনি জানেন যে জিনিসগুলি এখানে পরিবর্তন করতে হবে।

শারিন আলফন্সি: তারা কীভাবে বার্তা পায়?

Rocco Commisso: আপনি জানেন, তারা বার্তা পায়. কিছু মনে করো না.

এবং আপনি যদি ভাবছেন যে কমিসো এখনও একটি গড় অ্যাকর্ডিয়ন খেলেন তবে – এখানে আপনার উত্তর।

ফ্লোরেন্সে আমাদের সফরটি ব্রঙ্কসের বিলিয়নেয়ার দ্বারা ডিনার এবং একটি সেরেনেডের মাধ্যমে শেষ হয়েছিল।

শ্যারিন আলফনসি: আপনি কি মনে করেন আপনি যদি ইতালিতে থাকতেন তাহলে আপনি আজ যে সাফল্য অর্জন করতে পারতেন

রোকো কমিশনো: না। কোন উপায় নেই। এটি সত্যিই সুযোগের দেশ। এটি এই দরিদ্র আত্মাকে দিয়েছে, ঠিক আছে, হ্যাঁ, কিছু হওয়ার সুযোগ, কেউ… এবং এটাই আমেরিকার সৌন্দর্য।

শারিন আলফন্সি: আপনি এখনও আমেরিকান স্বপ্নে বিশ্বাস করেন।

রোকো কমিসো: অবশ্যই, হ্যাঁ। এটাই পৃথিবীর শেষ ভরসা।

Rocco Commisso তার আলমা মেটারদের লক্ষ লক্ষ টাকা দিয়েছে এবং মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে প্রায় 3,000 ছাত্রদের জন্য বৃত্তি প্রদান করেছে, যার মধ্যে তার মত অনেক প্রথম প্রজন্মের অভিবাসীও রয়েছে৷

Rocco Commisso: আমি শুধু সেই লোক হিসাবে পরিচিত হতে চাই যে কিছুই, সাফল্য, তাকে কখনও পরিবর্তন করেনি।

শারিন আলফোনসি: জাস্ট রোকো।

Rocco Commisso: শুধু Rocco.

গাই ক্যাম্পানাইল দ্বারা প্রযোজনা. সহযোগী প্রযোজক, লুসি হ্যাচার। মাঠ প্রযোজক, সাবিনা কাস্টেলফ্রাঙ্কো। সম্প্রচার সহযোগী, এলিজাবেথ জার্মিনো। মাইকেল মঙ্গুলা দ্বারা সম্পাদিত.

প্রবণতা খবর

Source link