Time Plus News

Breaking News, Latest News, World News, Headlines and Videos

2023 সালে এয়ার ফ্রায়ারের সেরা ডিল

অ্যামাজনের মাধ্যমে তাত্ক্ষণিক পট

এপ্রিল আসলে একটি এয়ার ফ্রায়ারের জন্য কেনাকাটা করার জন্য একটি দুর্দান্ত সময়। প্রচুর আছে টপ-রেটেড এয়ার ফ্রাইয়ার এখন থেকে বেছে নিতে আপনার প্রিয় খুচরা বিক্রেতাদের কাছে বিক্রি হচ্ছে। Dash, Cosori, Instant Pot, Philips, Ninja এবং আরও অনেক কিছু থেকে কেনাকাটা করার জন্য পড়তে থাকুন।

তাই কিভাবে আমরা এটা কি? CBS Essentials-এর বিশেষজ্ঞরা আপনাকে সেরা থেকে সেরাটি আনতে টন বিক্রয় মূল্য এবং গ্রাহক পর্যালোচনার মাধ্যমে সেরা এয়ার ফ্রাইয়ার ডিল খুঁজে পেয়েছেন। এই এয়ার ফ্রায়ারের সবগুলোরই চার-তারা রেটিং বা উচ্চতর। এমনকি জনপ্রিয় রান্নাঘরের গ্যাজেট কেনার আগে আপনার যা জানা দরকার সে বিষয়ে আমরা একজন রান্নাঘর বিশেষজ্ঞের সাথে পরামর্শ করেছি। সেরা এয়ার ফ্রায়ার ডিলগুলি আবিষ্কার করতে এবং জনপ্রিয় রান্নাঘর গ্যাজেট সম্পর্কে আরও জানতে পড়তে থাকুন।

ড্রু ব্যারিমোর টাচস্ক্রিন এয়ার ফ্রায়ার দ্বারা সুন্দর, $79 ($89 থেকে হ্রাস)

ইন্সট্যান্ট ভার্টেক্স প্লাস, $140 ($160 থেকে কমানো হয়েছে)

নিনজা AF101 এয়ার ফ্রায়ার, $100 (নিয়মিত $130)

একটি এয়ার ফ্রায়ার কি?

কাউন্টারটপ কনভেকশন ওভেনের মতো, একটি এয়ার ফ্রায়ার হল একটি পোর্টেবল রান্নার যন্ত্র যা বিভিন্ন ধরনের কাজ করে। যাইহোক, কনভেকশন ওভেনের বিপরীতে, একটি এয়ার ফ্রায়ার গভীর ভাজার বিকল্প পদ্ধতির প্রস্তাব করে। রেফ্রিজারেটেড বা হিমায়িত খাবারকে ডিপ ফ্রাইয়ারের মতো চর্বিযুক্ত পুলে ঢেকে রাখার পরিবর্তে, এটি খাবারের পৃষ্ঠে শুধুমাত্র তেল ব্যবহার করে অনুরূপ ফলাফল অর্জনের জন্য গরম বাতাস সঞ্চালন করে।

কিভাবে একটি এয়ার ফ্রায়ার কাজ করে?

বেশিরভাগ এয়ার ফ্রাইয়ারে একটি ফ্যান এবং গরম করার ব্যবস্থা থাকে, যা গরম বাতাস সঞ্চালন এবং খাবার রান্নার জন্য দায়ী। যদিও প্রতিটি মডেল পরিবর্তিত হয়, তাদের বেশিরভাগই জনপ্রিয় খাবারের পরামর্শ সহ সামঞ্জস্যযোগ্য টাইমার এবং তাপমাত্রা বৈশিষ্ট্যযুক্ত। অনেক এয়ার ফ্রায়ারের রান্নার আগে প্রিহিটিং প্রয়োজন।

খাবারকে সাধারণত যন্ত্রের নিচের অংশে এক ধরনের ঝুড়িতে রাখা হয়, সাধারণত ফ্রাইয়ার ঝুড়ির মতো। গরম বাতাস খাদ্যে বিদ্যমান (বা যোগ করা) তেলগুলিকে সঞ্চালন এবং গরম করতে শুরু করে, যার ফলে একটি খসখসে প্রভাব পড়ে। এয়ার ফ্রায়ার রেসিপির উপর নির্ভর করে, আপনাকে রান্নার প্রক্রিয়া চলাকালীন কিছু সময় খাবার উল্টাতে হবে।

এয়ার ফ্রায়ার্স কি নিরাপদ?

যদিও বেশিরভাগ এয়ার ফ্রায়ার নিরাপদ, জনপ্রিয় এয়ার ফ্রায়ার ব্র্যান্ড Cosori সম্প্রতি প্রত্যাহার 205 টি রিপোর্ট পাওয়ার পর 2 মিলিয়নেরও বেশি ইউনিট আগুন ধরা, পোড়া, গলে যাওয়া, অতিরিক্ত উত্তাপ এবং ধূমপান। নিশ্চিন্ত থাকুন যে প্রত্যাহার করা মডেলগুলির কোনওটিই আমাদের নীচের সেরা এয়ার ফ্রাইয়ারগুলির তালিকায় নেই৷

এয়ার ফ্রায়ার কেনার আগে কী বিবেচনা করবেন

খাদ্য বিজ্ঞান বিশেষজ্ঞ জেনিফার প্যালিয়ান সিবিএস এসেনশিয়ালকে বলেছেন যে একটি এয়ার ফ্রায়ারের কেনাকাটা করার সময় দুটি সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় বিবেচনা করতে হবে তা হল ওয়াটেজ, ক্ষমতা এবং ওয়াট-টু-ভলিউম অনুপাত। “প্রতি কোয়ার্টে উচ্চ ওয়াটের এয়ার ফ্রাইয়ারগুলি দ্রুত গরম হয় এবং পৃষ্ঠের অংশের জন্য একটি শক্তিশালী পাখা থাকে, যার ফলে দ্রুত রান্নার সময় এবং খাস্তা খাবার হয়,” তিনি বলেন। “লোয়ার-ওয়াটের এয়ার ফ্রাইয়ারগুলি সবসময় কুড়কুড়ে, ভাজার মতো ফলাফল দিতে পারে না৷ সেরা ফলাফলের জন্য একটি এয়ার ফ্রায়ারের প্রতি চার কোয়ার্টে কমপক্ষে 1500 ওয়াট থাকা উচিত৷

প্যালিয়ান সিবিএস এসেনশিয়াল পাঠকদেরও পরামর্শ দেন “অ্যাডজাস্টেবল তাপমাত্রার সেটিংস সহ একটি এয়ার ফ্রায়ার সন্ধান করুন যাতে আপনি যে খাবার রান্না করছেন তাতে এটি কাস্টমাইজ করতে পারেন। একাধিক রান্নার ফাংশন সহ একটি এয়ার ফ্রায়ার পাওয়াও ভাল (যেমন পুনরায় গরম করা এবং ভাজা, এয়ার ফ্রাইং ছাড়াও) যাতে আপনার ব্যবহার সর্বাধিক করার জন্য আরও বিকল্প থাকে।”

নীচের কয়েকটি সেরা এয়ার ফ্রায়ার ব্র্যান্ডের বিকল্পগুলি এবং বিশেষজ্ঞের প্রস্তাবিত এয়ার ফ্রাইয়ারগুলি থেকে কেনাকাটা করুন৷

সেরা এয়ার ফ্রায়ার ডিল আপনি এখনই কেনাকাটা করতে পারেন

আমাদের সেরা এয়ার ফ্রায়ার ডিলগুলির নির্বাচন কিনুন।

নিনজা AF101 এয়ার ফ্রায়ার (4 কোয়ার্ট)

ninja-air-fryer.jpg

আমাজনের মাধ্যমে নিনজা

প্যালিয়ান এই চার-কোয়ার্ট নিনজা এয়ার ফ্রায়ারকে অত্যন্ত সুপারিশ করে। “এটি একটি দুর্দান্ত আকার, একটি কার্যকর আউটপুট সহ মানের জন্য সাশ্রয়ী মূল্যের এবং এটি খুব বেশি কাউন্টার স্পেস নেয় না,” তিনি বলেছিলেন। তিনিই একমাত্র নন যিনি এই এয়ার ফ্রায়ার পছন্দ করেন। আমাজন গ্রাহকরা রান্নাঘরের গ্যাজেটটিকে 4.8-স্টার দিয়েছেন!

প্যালিয়ান সিবিএস এসেনশিয়ালকে বলেছেন যে একটি চার-কোয়ার্ট এয়ার ফ্রায়ার একক ব্যক্তি এবং পরিবার সহ সকলের জন্য একটি দুর্দান্ত আকার। “মুরগির ঊরু, স্টেক বা মাছের মতো এয়ার ফ্রাইং জিনিসগুলির জন্য, পৃষ্ঠের ক্ষেত্রফলকে সর্বাধিক করার জন্য খাবারগুলিকে একক স্তরে রাখা আদর্শ৷ যদি একটি এয়ার ফ্রায়ারের ভিতরের ঝুড়িটি খুব ছোট হয় তবে আপনি কখনই সক্ষম হবেন না৷ ওভারল্যাপ ছাড়াই একাধিক টুকরো ফিট করুন। এমনকি একক ব্যক্তি হিসাবে, এমন সময় আসবে যখন আপনি একসাথে দুটি অংশ বা একই সময়ে একটি প্রোটিন এবং একটি সাইড ডিশ রান্না করতে চান … বড় এয়ার ফ্রাইয়ারগুলি বলি দিতে শুরু করে ভলিউমের জন্য ওয়াটেজ, যার অর্থ যদিও আপনি আরও বেশি ফিট করতে পারেন, কিছুই খাস্তা হয়ে যায় না।”

এই নিনজা অ্যাপ্লায়েন্সটি এখন অ্যামাজনে বিক্রি হচ্ছে।

নিনজা AF101 এয়ার ফ্রায়ার, $100 (নিয়মিত $130)

ড্রু ব্যারিমোর টাচস্ক্রিন এয়ার ফ্রায়ার দ্বারা সুন্দর (6 কোয়ার্ট)

beautiful-by-db-air-fryer.png

ওয়ালমার্ট

ড্রু ব্যারিমোরের বিউটিফুল হোম লাইনের এই টাচস্ক্রিন এয়ার ফ্রায়ারটি এখন বিক্রি হচ্ছে৷ এই 6-কোয়ার্ট এয়ার ফ্রায়ার আপনাকে অল্প তেলের প্রয়োজনে খাবারকে এয়ার ফ্রাই, রোস্ট, পুনরায় গরম করতে এবং ডিহাইড্রেট করতে দেয়। অপসারণযোগ্য ক্রিসিং ট্রে এবং প্যান সহজ পরিষ্কারের জন্য ডিশওয়াশার-নিরাপদ।

আপনি এই চুক্তিটি দ্রুত করতে চাইবেন, কারণ কিছু রঙের বিকল্প ইতিমধ্যে বিক্রি হয়ে গেছে।

ড্রু ব্যারিমোর টাচস্ক্রিন এয়ার ফ্রায়ার দ্বারা সুন্দর, $79 ($89 থেকে হ্রাস)

তাত্ক্ষণিক ঘূর্ণি প্লাস (6 কোয়ার্ট)

insant-pot-vortex-plus.jpg

অ্যামাজনের মাধ্যমে তাত্ক্ষণিক পট

অনেক এয়ার ফ্রায়ারের বিপরীতে, ইন্সট্যান্ট ভর্টেক্স প্লাসের একটি সহজ ভিউ উইন্ডো রয়েছে। আপনার খাবার ক্রসিং হচ্ছে কিনা তা দেখার জন্য প্রতি 10 মিনিটে এয়ার ফ্রাইয়ারটি খোলার পরিবর্তে, আপনার ডিভাইস থেকে সমস্ত তাপ বের না করে এয়ার ফ্রাই করার সময় এটিকে সেই সুস্বাদু ক্রঞ্চটি পেতে দেখুন।

ইন্সট্যান্ট ভর্টেক্স প্লাস খাবার রোস্ট, ব্রোয়েল, বেক, পুনরায় গরম এবং ডিহাইড্রেট করতে পারে।

ইন্সট্যান্ট ভার্টেক্স প্লাস, $140 ($160 থেকে কমানো হয়েছে)

ড্যাশ টেস্টি-ক্রিস্প মিনি এয়ার ফ্রায়ার (2.6 কোয়ার্ট)

dash-air-fryer-mini.jpg

ওয়েফেয়ার

আপনি যদি এয়ার ফ্রাইংয়ের সুবিধা চান কিন্তু অন্য রান্নাঘরের যন্ত্রপাতির জন্য কাউন্টার স্পেস না থাকে তবে ড্যাশ টেস্টি-ক্রিস্প 2.6-কোয়ার্ট এয়ার ফ্রাইয়ারটি দেখুন। এর বৈশিষ্ট্য সেট সহজ, কিন্তু এই এয়ার ফ্রায়ারের দাম বীট করা যাবে না।

এটি একটি বা দুই ব্যক্তির পরিবারের জন্য নিখুঁত আকার।

ড্যাশ টেস্টি-ক্রিস্প মিনি এয়ার ফ্রায়ার, $40 ($60 থেকে কমে)

কোসোরি এয়ার ফ্রায়ার ওভেন কম্বো (5.8 কোয়ার্ট)

best-seller-cosori.jpg

আমাজন

সবচেয়ে বেশি বিক্রি হওয়া 5.8-কোয়ার্ট কোসোরি এয়ার ফ্রায়ারটিতে 13টি ভিন্ন রান্নার ফাংশন রয়েছে যা আপনার খাবারকে সেরা তাপমাত্রা এবং সময়ে প্রস্তুত করে। নন-স্টিক এয়ার ফ্রায়ার বাস্কেট অপসারণযোগ্য এবং ডিশওয়াশার নিরাপদ। টপ-রেটেড এয়ার ফ্রায়ার কালো, লাল এবং সাদা রঙে আসে।

“আমি এই সত্যটি পছন্দ করি যে, বিভিন্ন খাবার এবং কাজের জন্য নয়টি পূর্ব-নির্ধারিত তাপমাত্রা এবং সময় ছাড়াও, আপনি ম্যানুয়ালি সময় সামঞ্জস্য করতে পারেন এবং 230℃ পর্যন্ত তাপমাত্রা নির্বাচন করতে পারেন, যা ‘ম্যাক্স ক্রিস্প’ তাপমাত্রার কাছাকাছি। বাজারের শীর্ষস্থানীয় মডেলগুলির মধ্যে একটি দ্বারা অফার করা সেটিং,” একজন অ্যামাজন গ্রাহককে উত্সাহিত করেছেন যিনি কসোরি এয়ার ফ্রায়ার কিনেছিলেন৷

এই 4.7-স্টার-রেটেড এয়ার ফ্রায়ারের সেরা মূল্য পেতে Amazon-এ চেকআউট করার আগে কুপনটি প্রয়োগ করতে ভুলবেন না।

কোসোরি এয়ার ফ্রায়ার ওভেন কম্বো (5.8 কোয়ার্ট), কুপনের পরে $80 (নিয়মিত $100)

ইনস্ট্যান্ট পট ক্রিস্প মাল্টি-কুকার এবং এয়ার ফ্রায়ার (8 কোয়ার্ট)

ইনস্ট্যান্ট পট 8-কোয়ার্ট ক্রিস্প মাল্টি-কুকার এবং এয়ার ফ্রায়ার

ওয়ালমার্টের মাধ্যমে ইনস্ট্যান্ট পট

এই নাইন-ইন-ওয়ান ইনস্ট্যান্ট পট ডিভাইসটি খাবারের জন্য একটি স্থান-সংরক্ষণের সমাধান।

রান্নাঘরের এই গ্যাজেটটি এয়ার ফ্রাই, প্রেসার কুক, স্টিম, স্লো কুক, সাউটি, বেক, ব্রাইল, রোস্ট এবং খাবার গরম রাখতে পারে। চাপ-রান্নার ঢাকনা এবং রান্নার পাত্র সন্নিবেশ উভয়ই ডিশওয়াশার নিরাপদ।

ইনস্ট্যান্ট পট ক্রিসপ মাল্টি-কুকার এবং এয়ার ফ্রায়ার (8 কোয়ার্ট), $99

ফিলিপস এসেনশিয়াল এয়ারফ্রায়ার কমপ্যাক্ট (4.3 কোয়ার্ট)

philips-1.jpg

ফিলিপস/আমাজন

ছোট রান্নাঘরের লোকেদের জন্য এখানে আরেকটি ভাল এয়ার ফ্রায়ার রয়েছে।

2010 সালে প্রবর্তিত আসল গ্যাজেটের একটি আপডেটেড এবং কমপ্যাক্ট সংস্করণ, এই ফিলিপস এসেনশিয়াল এয়ারফ্রাইয়ার গ্রিল, রোস্ট, বেক, রিহিট এবং এয়ার ফ্রাই — এটি প্রচুর এয়ার ফ্রায়ার রেসিপি গ্রহণের জন্য প্রস্তুত। এটি সরলীকৃত রান্নার জন্য সাতটি প্রিসেট সহ একটি ডিজিটাল টাচস্ক্রিন বৈশিষ্ট্যযুক্ত। পরিমাপ 4.1 লিটার (4.3 কোয়ার্টের বেশি)।

ফিলিপস এসেনশিয়াল এয়ারফ্রেয়ার কমপ্যাক্ট (4.3 কোয়ার্ট), $90 (নিয়মিত $150)

নিনজা ফুডি 12-ইন-1 ডিলাক্স এক্সএল এয়ার ফ্রায়ার (8 কোয়ার্ট)

ninja-foodi-1.jpg

নিনজা/আমাজন

অ্যামাজনে নিনজা ফুডির সর্বোচ্চ-রেটেড মডেলগুলির মধ্যে একটি, এই 4.8-স্টার-রেটেড, পরিবার-বান্ধব 12-ইন-1, অতিরিক্ত-বড় এয়ার ফ্রাইয়ারটিতে একটি আট কোয়ার্ট পাত্র রয়েছে যা সাত পাউন্ড মুরগি বা আটটি স্তন ধরে রাখে .

এটি প্রেসার কুক এবং স্লো কুক, এয়ার ফ্রাই এবং ক্রিস্প, স্টিম, স্লো কুক, বেক, সোস ভিড, গরম রাখা, সিয়ার, সট, রোস্ট, ব্রয়েল, ডিহাইড্রেট এবং দই তৈরি করতে পারে।

নিনজা ফুডি 12-ইন-1 ডিলাক্স এক্সএল এয়ার ফ্রায়ার (8 কোয়ার্ট), $170 (নিয়মিত $200)

এয়ার ফ্রায়ার ঢাকনা সহ ইনস্ট্যান্ট পট ডুও ক্রিস্প 11-ইন-1 (8 কোয়ার্ট)

ইন্সট্যান্ট পট ডুও ক্রিস্প

অ্যামাজনের মাধ্যমে তাত্ক্ষণিক পট

ডুও ক্রিস্প হল ইনস্ট্যান্ট পট ডুও, তবে এয়ার ফ্রাই করার ক্ষমতা সহ। এটি একটি মাল্টি-লেভেল, এয়ার-ফ্রায়ার বাস্কেট সহ আসে।

আপনি যদি গণনা রাখেন, 11-ইন-1 ইনস্ট্যান্ট পট ডুও ক্রিস্প এই সমস্ত জিনিসগুলি করতে পারে: এয়ার ফ্রাই, প্রেসার কুক, স্লো কুক, বেক, ব্রয়েল, রোস্ট, স্টিম, সাউট, প্রুফ, সোস-ভিড কুক এবং গরম খাবার।

এয়ার ফ্রায়ার ঢাকনা সহ ইন্সট্যান্ট পট ডুও ক্রিসপ 11-ইন-1 (8 কোয়ার্ট), $152 ($200 থেকে কমে)

ইন্সট্যান্ট ওমনি প্লাস এয়ার ফ্রায়ার

ইন্সট্যান্ট ওমনি প্লাস এয়ার ফ্রায়ার

অ্যামাজনের মাধ্যমে তাত্ক্ষণিক পট

এই মুহূর্তে Amazon-এ, আপনি এই উচ্চ-সম্পন্ন ইন্সট্যান্ট পট মডেলে অর্থ সঞ্চয় করতে পারেন।

আপনি উপরের ছবিটি থেকে দেখতে পাচ্ছেন, ইনস্ট্যান্ট ওমনি প্লাস ঠিক পাত্র নয়। আসলে, না, এটা পাত্র নয়। ইন্সট্যান্ট ওমনি প্লাস হল একটি কাউন্টারটপ কনভেকশন ওভেন যেটি সত্যিকারের ইন্সট্যান্ট পট ফ্যাশনে, এর ভেতরে অনেক কৌশল রয়েছে। (এবং, হ্যাঁ, আমরা জানি, নট-এ-পাত্রের হাতা থাকে না — শুধু এটির সাথে যান।) এই 10-ইন-1 যন্ত্রটি এয়ার ফ্রাই, ব্রোয়েল, বেক, রোস্ট, ডিহাইড্রেট, পুনরায় গরম করতে ব্যবহার করা যেতে পারে , টোস্ট এবং উষ্ণ. এবং, যেমন উল্লেখ করা হয়েছে, এটি একটি পরিচলন চুলা এবং একটি রোটিসারির মতো কাজ করে।

ইন্সট্যান্ট ওমনি প্লাস এয়ার ফ্রায়ার, $250 ($280 থেকে কমে)

ইনস্ট্যান্ট পট স্টার ওয়ার ডুও লিটল বাউন্টি (6 কোয়ার্ট)

ইনস্ট্যান্ট পট স্টার ওয়ারস ডুও R2-D2 (6 কোয়ার্ট): Amazon-এ $70

অ্যামাজনের মাধ্যমে তাত্ক্ষণিক পট

এই বেবি ইয়োডা- বা গ্রোগু-থিমযুক্ত স্টার ওয়ার ইনস্ট্যান্ট পট ডুও এখন অ্যামাজনে বিক্রি হচ্ছে। চুক্তিটি মডেলটির $116 মূল্য ট্যাগকে $100 এ নামিয়ে আনে।

চারটি অন্যান্য স্টার ওয়ার থিম অ্যামাজনে উপলব্ধ, এবং অন্য কোনওটিই বিক্রয় হিসাবে চিহ্নিত না থাকলেও, তারা মূলত $100 প্রতিটিতেও যাচ্ছে। একটি ব্যতিক্রম: BB-8 ইনস্ট্যান্ট পট ডুও মিনি। এটি এখনই অ্যামাজনে $80 এর জন্য তালিকাভুক্ত। কিন্তু নোট করুন: BB-8 মডেলটি একটি 3-কোয়ার্ট মডেল (অতএব, কেন এটি একটি তাত্ক্ষণিক পট ডুও মিনি)। বেবি ইয়োডা এবং/অথবা গ্রোগু সংস্করণ, লিটল বাউন্টি নামে পরিচিত, একটি 6-কোয়ার্ট ইন্সট্যান্ট পট ডুও।

ইন্সট্যান্ট পট স্টার ওয়ারস ডুও লিটল বাউন্টি (6 কোয়ার্ট), $100 ($116 থেকে কমে)

ইন্সট্যান্ট পট প্রো ক্রিস্প 11-ইন-1 (8 কোয়ার্ট)

ইনস্ট্যান্ট পট প্রো ক্রিস্প

অ্যামাজনের মাধ্যমে তাত্ক্ষণিক পট

ইনস্ট্যান্ট পট প্রো ক্রিস্প একটি এয়ার-ফ্রায়ার সংযুক্তি সহ আসে। 8 কোয়ার্ট মডেল একটি সম্পূর্ণ মুরগি মিটমাট করা যাবে. এর ভাজা তাপমাত্রা 400 ডিগ্রি পর্যন্ত যায়। আপনি ফ্রেঞ্চ ফ্রাই পুনরায় গরম করতে, ভাজা মুরগির স্বাস্থ্যকর সংস্করণের সাথে পরীক্ষা করতে এবং আরও অনেক কিছু করতে এই ইনস্ট্যান্ট পট ব্যবহার করতে পারেন।

ইন্সট্যান্ট পট প্রো ক্রিস্প 11-ইন-1 (8 কোয়ার্ট), $200 (নিয়মিত $270)

CBS এসেনশিয়ালস থেকে সম্পর্কিত বিষয়বস্তু

আরও লিলি রোজ

Source link